মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

প্রখ্যাত ব্যক্তিত্ব

প্রখ্যাত ব্যক্তিত্ব

অালহাজ্ব সোলতান অাহামদ বাংলাদেশের কক্সবাজার েজালার ভেওলা মানিক চর উচ্চ িবদ্যালয়ের প্রতিষ্টাতা ও প্রধান শিক্ষক। প্রবল স্মৃতিশক্তি, অপূর্ব বাগ্মিতা ও চমকপ্রদ প্রত্যুৎপন্নমতিত্বের ফলে সমসাময়িক কালে তিনি বিখ্যাত হয়ে উঠেন।  দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে ছিলেন সমানভাবে সক্রিয়ৌ অালহাজ্ব সোলতান অাহামদ  সৃষ্টিধর্মী মেধা ও মননশীলতার বহুমাত্রিকতার কারণে তাঁর সমসাময়িকদের মধ্যে ছিলেন সন্দেহাতীতভাবে অপ্রতিদ্বন্দ্বী। মেধার সাথে যুক্তি ও সূক্ষ্ম বিচার শক্তির সমন্বয় ঘটায় তিনি সাধারণের মধ্যে অনন্যসাধারণ ব্যক্তিতে পরিণত হন। তাঁর তিতিা ও বর্ণাঢ্য জীবন ইতিহাস আমাদের জাতীয় গৌরবের অনন্য পটভূমি। আমাদের সার্বভৌম জাতিসত্তার নির্মাণ ও জাতীয় অগ্রগতিতে তাঁর অসামান্য অবদান জাতি আজীবন কৃতজ্ঞ চিত্তে স্মরণ করবে। জ্ঞান সাধনা ও কর্ম সাধনায় অবিসংবাদী দৃষ্টান্ত স্থাপন করে তিনি জাতীয় ব্যক্তিত্বের মর্যাদায় অভিষিক্ত হন। অব্যাহত জ্ঞান চর্চা, নির্লোভ কর্ম সাধনা এবং বর্ণাঢ্য বুদ্ধিব"ত্তির পরিচর্যার ক্ষেত্রের তাঁর অবদান ছিল বাংলাদেশের প্রোপটে গিরিশৃঙ্গতুল্য। এবং তিনি বেতুয়ারকুল জাহান সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্টাতা।

 

অালহাজ্ব নুরুল হোছাইন সিকদার তিনি একজন কৃতিমান সমাজ সেবক হাসিসিকদার পাড়া গ্রামের জন্মগ্রহন করেন। তার পিতার নাম লাল মিয়া সিকদার, তিনি এলাকায় দানবীর হিসেবে পরিচিত। সমাজ সেবা ও শিক্ষা বিস্তারে তার অবদান অনস্বীকার্য। ১৯৬৮ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত তিনি অবিভক্ত ভেওলা মানিক চর ইউনিয়নের চেয়ারম্যান  হিসেবে দায়িত্ব পালন করেন।


মাষ্টার অাব্দুল করিম- অত্র ইউনিয়নের বেতুয়ারকুল গ্রামে জন্মগ্রহন করেন। সমাজ সেবক, বিশিষ্ট দানবীর ও অভিবিবক্ত ভেওলার চেয়ারম্যান।

 

ড.নুরুল মোস্তফা - প্রফেসার চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়

 

 

ড. মহি উদ্দিন- প্রফেসার চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়

 

জনাব,মো: শহিদুল্লাহ- জেলা-প্রসাশক

 

জনাব, অামিনুল হক------জেলা জজ ঢাকা জেলা অাদালত